1. admin@dailyamarpranerhabiganj.com : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
হবিগঞ্জের চুনারুঘাট থেকে ৪৫ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র্্যাব ৯ সাংবাদিকদের সার্বিক কল্যাণে বহুমুখী কর্মপরিকল্পনা নিচ্ছে কল্যাণ ট্রাস্ট : মোহাম্মদ আবদুল্লাহ। শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা জোরদার করেছে সিলেট র‌্যাব-৯ বিশ্ব ডিম দিবস ২০২৪ উপলক্ষে জেলা প্রাণিসম্পদ দপ্তর হবিগঞ্জ এর উদ্যোগে র্্যলী অনুষ্ঠিত। নবীগঞ্জে ৯২ টি পূজার মন্ডপে শান্তি পূর্ণ ভাবে পূজা চলছে। র‌্যাব-৯ এর অভিযানে ৯৬টি ফেনসিডিল ও ২ কেজি গাঁজাসহ ৪ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার । নবীগঞ্জে নিউ প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে নবীগঞ্জ থানার ওসি’র মত বিনিময় সভা। সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছেন সাংবাদিক কন্যা খাতুনে জান্নাত ফাতেমা। হবিগঞ্জের মাধবপুরে ৬০ কেজি গাঁজাসহ দুই নারী পুলিশের হাতে গ্রেফতার। বিশ্ব জলাতঙ্ক দিবস ২০২৪ উপলক্ষে র্্যালী,আলোচনা সভা ও বিনামূল্যে জলাতঙ্ক টিকা প্রদান কর্মসূচি অনুষ্ঠিত।

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা জোরদার করেছে সিলেট র‌্যাব-৯

  • আপডেট সময় : শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ২২ বার পঠিত

 

 

বুলবুল আহমেদ, বিশেষ প্রতিনিধি:- র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। দেশের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা জোরদার করে অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলা এবং দেশে বিদ্যমান ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে র‌্যাব সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে।

সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গাপূজা-২০২৪ উদযাপন উপলক্ষে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় র‌্যাব-৯ এর বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দুর্গোৎসব এর পাশাপাশি দেশের সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে র‌্যাব-৯ এর আওতাধীন এলাকায় র‌্যাব-৯ এর পর্যাপ্ত টহল মোতায়েন রয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় এবং যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় নিয়মিত রোবাষ্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন কোন গুজব ছড়াতে না পারে এবং যেকোন ধরনের সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য র‌্যাব-৯ এর সাইবার মনিটরিং সেল সার্বক্ষণিক তদারকি করছে। এছাড়াও বিভিন্ন জঙ্গি সংগঠন, চরমপন্থি বা স্বার্থান্বেষী মহল এবং সন্ত্রাসীরা যেন কোন ধরনের নাশকতা ও অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য সাদা পোষাকে র‌্যাব সদস্যরা বিভিন্ন পূজামন্ডপ ও র‌্যাব-৯ এর আওতাধীন বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্কতার সাথে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৯, সিলেট এর অধিনায়ক লেঃ কর্নেল আশিকুর রহমান গতকাল (১০ অক্টোবর) বৃহস্পতিবার ২০২৪ ইংরেজী তারিখ বিকাল আনুমানিক ৪টা ৪৫মিনিটের সময় সিলেট জেলার শ্রী শ্রী নিম্বার্ক আশ্রম, মির্জাজাঙ্গাল পূজা মন্ডপ পরিদর্শন ও পরবর্তীতে ৫টা ৩০মিনিটের সময় গোপালটিলা সার্বজনীন পূজামন্ডপ ও টিলাগড় পরিদর্শন করেন। এ সময় তিনি উপস্থিত পূজা মন্ডপ কমিটির সদস্যবৃন্দ, আইন-শৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত বিভিন্ন বাহিনীর সদস্য, আগত দর্শনার্থীবৃন্দ। এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন। এসময় তিনি জানান যে, র‌্যাব-৯ কর্তৃক টহল তৎপরতা বৃদ্ধির পাশাপাশি সুষ্ঠুভাবে দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পূজা উদযাপন কমিটির সাথে সার্বক্ষনিক যোগাযোগ অব্যাহত রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব-৯ এর পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে র‌্যাব-৯ কর্তৃক উক্ত নিরাপত্তা জোরদারকরণ কার্যক্রম চলমান থাকবে। এছাড়াও যেকোন সহিংসতা বা নাশকতার বিরুদ্ধে র‌্যাব কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে বদ্ধপরিকর।

এ বিষয়টি নিশ্চিত করেন সিলেট র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মশিহুর রহমান সোহেল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Amar Praner Habiganj
Theme Customized By Shakil IT Park